বাংলায় সকল বিশুদ্ধ হাদিস গুলো একসাথে পাওয়ার অসাধারণ একটি অ্যাপস।

আসসালামু আলাইকুম আজকের পোস্ট শুধু আমাদের মুসলিম ভাই বোন ও বন্ধুদের জন্য। আমাদের পোস্টে কোন বিধর্মী বন্ধু আসেন তাহলে তাকে পোস্ট টি ছেড়ে যাওয়ার অনুরোধ।

কিছু কথা

পৃথিবীর সর্বশ্রেষ্ঠ ধর্ম হচ্ছে ইসলাম ধর্ম। ইসলাম শব্দের অর্থ হল শান্তি। যারা ইসলাম শারীরিক তাদেরকে মুসলিম বা মুসলমান বলা হয়। মুসলিমদের নিয়ম কানুন বিশ্বের সবচেয়ে শ্রেষ্ঠ নিয়ম কানুন। মুসলিমদের রয়েছে সর্বশ্রেষ্ঠ বই কুরআন। আমাদের দেশের ৯৭% মানুষই মুসলিম (সম্ভবত)। এদের মধ্যে অনেকে অনেক রকম ভাবে ইসলাম ধর্ম মেনে চলেন। আরো পড়ুন - ভাইরাল ফটো হাইড এপস কেউ সঠিক নিয়মে ইসলামিক জীবন যাপন করেন আবার কেউ ভুলভাবে ইসলাম জীবন যাপন করেন। সঠিক নিয়মে ইসলাম জীবন যাপন করার মানেই হচ্ছে কুরআনের আইন মেনে চলা। তাই যারা ইসলামকে সঠিকভাবে জীবন যাপন করে না তারা কুরআন এর আইন মানে না। আমাদের উচিত আল্লাহ রাব্বুল আলামিনের জান্নাত লাভের আশায় কুরআনের আইন মেনে চলা। মূলত কুরআনের সংক্ষিপ্তভাবে পৃথিবীর সকল নিয়ম কানুন সম্পর্কে বলা। তাই কুরআনের বাড়িগুলা সংক্ষিপ্তভাবে আলোচনা করা হয়েছে হাদিসে। কিন্তু বর্তমান সময়ে কিছু বিধর্মীরা আমাদের গাছের জাল হাদিসগুলা সরিয়ে দিন ইসলাম ধর্মকে বিভ্রান্তির মধ্যে ফেলে দিয়েছে। আর এটা তারা এক বছর বা দু-এক বছরে করে নাই। নবী-রাসূল যুগের পর থেকে ই এই বিভ্রান্তিকর হাদিসগুলা সরিয়ে দেওয়া হয়েছে। তাই সমাজ থেকে হাদিসগুলা দূর করা অনেক কঠিন সাধ্য ব্যাপার। প্রতিটি মুসলিম যদি নিয়মিতভাবে সঠিক হাদিসগুলা পাঠ করেন তাহলে জাল হাদিস থেকে মুক্তি পাওয়া যাবে।

হাদিস কি?

প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের যা কিছু করতে বলেছেন এবং যেটা করতে নিষেধ করেছেন। সেটার লিখিত রূপ এই হাদিস। ভালো কাজ করতে বলেছেন সেই কাজ গুলো হাদিসের অন্তর্ভুক্ত। সেটাই হলো বিশুদ্ধ হাদিস।

জাল হাদিস কি

যে কেউ নিজের মন মত করে একটি হাদিস তৈরি করে সেটা নবীজীর এর নামে চালিয়ে যাওয়ার কে জাল হাদিস বলো।

Al Hadith:এর বিশুদ্ধতা

বর্তমানে প্লে স্টোরে সার্চ করলে অনেক হাদিস পাবেন। যেগুলো বিশুদ্ধতার গ্যারান ্টি নাই। তাই বিভ্রান্তিকার হাদিস ছরিয়ে যাওয়ার আশঙ্কা বেড়ে যায়। আমাদের উচিত বিশুদ্ধ হাদিস গুলা খুঁজে বের করা এবং সেগুলো কেই পরা। মনে রাখবেনপ্লে স্টোর থেকে apps ডাউনলোড করার আগে সত্যতা যাচাই করার জন্য অ্যাপস এর রেট, সম্বন্ধে মন্তব্য ও এপস এর স্ক্রিন শট ভালোভাবে দেখে নিন।কারণ প্লে স্টোরে এখন অনেক বিভ্রান্তিকর হাদিস অ্যাপস রয়েছে। ধারণা করা হচ্ছে Al Hadith হাদিস অ্যাপস টি মোটামুটি বিশুদ্ধ।

অ্যাপসে যা থাকছে

সহীহ বুখারি হাদিস-৭৫৬৩ টি হাদিস। সহীহ মুসলিম হাদিস-৭৪৫৩ টি হাদিস। সুনানে আবু নাসাই-৫৭৫৮ টি হাদিস।সুনানে আবু দাউদ-৫২৭৪ টি হাদিস। জামেয়া তিরমিজি-৩৯৫৬ টি হাদিস।সুনানে ইবনে মাজাহ-৪৩৪১ টি হাদিস।মুয়াত্তা ইমাম মালিক-১৮৩২ টি হাদিস।রিয়াদুস সালেহিন-১৯০৫ টি হাদিস।মিশকাতুল মাশাবিহ-২৭৫৮ টি হাদিস।সহ আরো অনেক হাদিস। আরো রয়েছে ইসলামিক পোস্ট।

বিস্তারিত প্রমাণ: স্ক্রিনশট সহ

সম্পূর্ণ এপস এর স্ক্রিনশট নিচে দেখানো হয়েছে। অ্যাপস ওপেন করা মাত্র এই রকম একটি পেজ আসবে। লাইন আকারের সকল হাদিসগুলো থাকবে।
থ্রি লাইন মেনুতে ক্লিক করলে নিচের মত আসবে
copy করতে পারবেন
আরও দেখুন
পরিশেষে, বলতে চাই যে অ্যাপস টি 100% বিশুদ্ধতা হওয়ার কোন নিশ্চয়তা নাই। তাই কোথাও কোন ভুল হাদিস থাকলে এর জন্য আমরা ক্ষমা প্রার্থী। আর হ্যাঁ, প্লে স্টোরে গিয়ে Al Hadith নামে সার্চ দিলে অ্যাপসটি পেয়ে যাবেন। অথবা CLICK করে সরাসরি ইন্সটল করে নিন। আল্লাহ হাফেজ

What are you thinking?
NB: কমেন্ট করতে ইমেইল ব্যবহার করুন।

Post a Comment (0)
Previous Post Next Post